বাহরাইন যাচ্ছেন ট্যুরিস্ট পুলিশের প্রধান হাবিবুর রহমান

আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে বাহরাইন যাচ্ছেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান

বাহরাইনে অনুষ্ঠেয় লিঙ্গ সমতা সেমিনারে (Gender Equality Seminar) যোগ দিতে দেশটিতে যাচ্ছেন ট্যুরিস্ট পুলিশের প্রধান ও অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান। ২৮ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত এ সেমিনার হবে।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
জানা গেছে, শুক্রবার সকালে ঢাকা ত্যাগ করবেন হাবিবুর রহমান। এদিন তিনি দেশটির রাজধানী মানামায় অনুষ্ঠিত সেমিনারে যোগ দেবেন।

চলতি মাসের ১০ তারিখে অতিরিক্ত আইজিপি হিসেবে পদোন্নতি পেয়ে ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমান ট্যুরিস্ট পুলিশ প্রধান হন। ২০১৯ সালের ১৬ মে হাবিবুর রহমান ঢাকা রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে দায়িত্ব পান। তার আগে তিনি পুলিশ সদরদপ্তরের ডিআইজির (প্রশাসন) দায়িত্ব পালন করছিলেন।

হাবিবুর রহমান পুলিশিসেবার বাইরে গিয়ে মানবিক কাজ করতে ভালোবাসেন। সময় পেলেই কাছে টেনে নেন সুবিধাবঞ্চিতদের। তিনি বদলে দিয়েছেন সমাজের পিছিয়ে পড়া বেদে সম্প্রদায় ও তৃতীয় লিঙ্গের মানুষকে। কাজ করছেন যৌনপল্লীর শিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়াতে। শুধু তাই নয়, ভালো কাজ করতে সহযোগিতার পাশাপাশি দেন দিকনির্দেশনাও। এজন্য খ্যাতি আছে মানবিক পুলিশ অফিসার হিসেবে।

অবহেলিত জনগোষ্ঠীর উন্নয়নে তিনি ২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর প্রতিষ্ঠা করেন ‘উত্তরণ ফাউন্ডেশন’। বর্তমানে সাভার ছাড়াও মুন্সীগঞ্জ, গাজীপুর, সিলেট, সুনামগঞ্জ ও সিংড়া এলাকার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মানুষদের নিয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি।

মেধাবী, সৎ ও চৌকস এই পুলিশ অফিসার ১৯৬৭ সালে গোপালগঞ্জের চন্দ্র দিঘলিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৭তম বিসিএসে পুলিশ ক্যাডারে তিনি সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে যোগ দেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *