অতিরিক্ত ডিআইজি (সংস্থাপন) হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম।

বাংলাদেশের একমাত্র পুলিশ অফিসার যার কাছে সবাই যেতে পারে safesavar24

বাংলাদেশের একমাত্র পুলিশ অফিসার যার কাছে সবাই যেতে পারে সাধারন মানুষের বন্ধু, অসহায় মানুষের আশ্রয়কেন্দ্র, সারা বাংলাদেশের একমাত্র পুলিশ অফিসার যার কাছে সবাই যেতে পারে যে কোন প্রয়োজনে কখনও বিরক্ত হতে দেখিনি প্রিয় বাংলাদেশ পুলিশের আইকন অতিরিক্ত ডিআইজি জনাব হাবিবুর রহমান বিপিএম, পিপিএম (বার)।

পুলিশের জন কল্যাণধর্মী ভূমিকার অন্যতম আইকন অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান হয়ে উঠেছেন বাংলাদেশ পুলিশের রোল মডেল।

পুলিশ জনগণের প্রকৃত বন্ধু এই মূল মন্ত্রকে তার দূরদর্শী নেতৃত্বগুণে শতভাগ প্রতিপন্ন করেছেন।

উত্তরণ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, মানবতার পথিকৃৎ, সমাজের পিছিয়ে পড়া বেদে ও হিজড়া (তৃতীয় লিঙ্গ) জনগোষ্ঠীর আলোর দিশারী, নক্ষত্র পুলিশ কর্মকর্তা ও অতিরিক্ত ডিআইজি জনাব হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম (বার)।

পুলিশের এই মহান মানুষটি সততা, নিষ্ঠা, ও সেবা মূলক মানুষিকতায় অনেক কিছুই পাল্টে দিয়েছেন, নিজ কর্মস্থল থেকে শুরু করে সহায় অসহায় সব শ্রেনির মানুষের পাশে থেকেছেন ।

জনাব হাবিবুর রহমানের এই অসামান্য প্রয়াসের জন্যই আজ অবহেলিত হিজড়া সম্প্রদায় সমাজে স্বাভাবিক ভাবে কাজ করে ‘মানুষ’ হিসেবে পরিগণিত হবার কয়েক ধাপ পার করতে সক্ষম হয়েছে।

গোপালগঞ্জের তথা সারা বাংলাদেশের একমাত্র পুলিশ অফিসার যার কাছে সবাই যেতে পারে যে কোন প্রয়োজনে–কখনও বিরক্ত হতে শুনিনি– বাংলাদেশ পুলিশের উজ্জ্বল নক্ষত্র প্রিয় হাবিবুর রহমান বিপিএম, পিপিএম (বার) (অতিরিক্ত ডিআইজ) ।
আপনার জন্য মানুষের ভালবাসা ,মানুষের জন্য আপনার উদারতা ,আপনার দেশপ্রেম একদিন বাংলাদেশ পুলিশ কে আরো গর্বিত করবে ।

জনাব হাবিবুর রহমান, বিপিএম(বার), পিপিএম। গোপালগঞ্জের সদর থানার চন্দ্র দীঘলিয়া গ্রামে জন্ম এবং বেড়ে ওঠা এই মানুষটির। স্কুল ও কলেজ জীবন শেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষা নিয়েছেন।

হাবিবুর রহমান, বিপিএম(বার), পিপিএম(বার),  বাংলাদেশ পুলিশ ১৯৬৭ সালে গোপালগঞ্জের চন্দ্রদিঘলিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৭তম বিসিএস পুলিশ ক্যাডারে তিনি সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে যোগ দেন। কর্মক্ষেত্রে সততা, সাহসিকতা, দক্ষতা আর সময়োপযোগী ও দূরদর্শী নেতৃত্বগুনের কারণে এর মধ্যে সুখ্যাতি পেয়েছেন তিনি। তিনবার বাংলাদেশ পুলিশ পদক(বিপিএম) ও দুইবার রাষ্ট্রপতি পুলিশ পদক(পিপিএম)-এ ভূষিত হয়েছেন।

 

 

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *