সাভারে উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগ, ১০০ পরিবার পেল ঈদ উপহার (ভিডিও)

সাভারে উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগ, ১০০ পরিবার পেল ঈদ উপহার (ভিডিও)

উত্তরণ ফাউন্ডেশনের উদ্যোগ, ১০০ পরিবার পেল ঈদ উপহার (ভিডিও)

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

 

রাজিব মাহমুদ (সাভার):- বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি ও ট্যুরিস্ট পুলিশ প্রধান জনাব হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) প্রতিষ্ঠিত এই উত্তরণ ফাউন্ডেশনের পক্ষ থেকে শনিবার (১৯ এপ্রিল) বিকেলে সাভারের  উত্তরণ পল্লীতে  বেদে সম্প্রদায়ের শতাধিক পরিবারের মাঝে ঈদ উপহার তুলে দেওয়া হয়।

             

 ঈদ উপহার সামগ্রীর মধ্যে ছিল- শাড়ী – লুঙ্গি, চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ, সেমাই, চিনি, গুড়া দুধসহ বিভিন্ন দ্রব্য সামগ্রী। ঈদ উপহার পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সুবিধাভোগীরা।

সাভার পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর ও উত্তরণ ফাউন্ডেশনের পরিচালক (অর্থ) মো. রমজান আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার মডেল থানার অফিসার্স ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা।

প্রধান অতিথির বক্তব্যে, সাভার মডেল থানার অফিসার ইনচার্জ দীপক চন্দ্র সাহা বলেন, উত্তরণ ফাউন্ডেশন এর সুযোগ্য প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি ও ট্যুরিস্ট পুলিশ প্রধান জনাব হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয় । যাকে সারা বাংলাদেশের মানুষ মানবতার ফেরিওয়ালা হিসেবে চিনেন। তিনি সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছেন । আর তার ফলশ্রুতিতে বেদে সম্প্রদায়ের যারা উপস্থিত মানুষগুলোর মধ্যে অনেকেই সু-শিক্ষিত হয়ে উঠেছেন, অনেকে কর্ম জীবনে প্রতিষ্ঠিত হয়েছেন, অনেকে পারিবারিকভাবে সচ্ছলতা লাভ করেছেন।

রমজান আহমেদ বলেন, উত্তরণ ফাউন্ডেশন এর সুযোগ্য প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি ও ট্যুরিস্ট পুলিশ প্রধান জনাব হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) স্যার আমাদের পাশে ফেরেশতার মতো হয়ে দাঁড়িয়েছেন।

উত্তরণ ফাউন্ডেশন বেদে জনগোষ্ঠীকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার লক্ষ্যে নানা পদক্ষেপ গ্রহণ করে।  উত্তরণ ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান  হাবিবুর রহমান স্যার এর সার্বিক প্রচেষ্টা ও বর্তমান সরকারের নানামূখী উদ্যোগে সাভারে বেদে পল্লীতে ‘উত্তরণ শিক্ষালয়’ স্থাপন করেছেন। বেদে পরিবারের হতদরিদ্র শিশু, কিশোরেরা এখানে এসে কোচিং নিয়ে মেধার স্বাক্ষর রাখছেন। সাভারের বেদে পল্লীর নারী-পুরুষেরা এখন শিক্ষিত হয়ে গড়ে উঠছে। অনেকে পুলিশ বিভাগে চাকরী করছেন। সরকারী অফিসেও দেখা যায় বেদে শিক্ষিত যুবকদের চাকরী করতে। এ সবই  হাবিবুর রহমানের স্যার এর অবদান।

বেদে জনগোষ্ঠী এখন পিছিয়ে থাকা জাতি নয়। তারা এখন দ্রুত অগ্রসর একটি জনগোষ্ঠী।

 

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *