দেশে প্রথমবারের মত ডিজিটাল টোকেন ব্যবস্থায় পুলিশি সেবা (ভিডিও)

রাজিব মাহমুদ(সাভার):- বিশৃঙ্খলা এড়াতে সেবাগ্রহীতাদের সেবাদানে ঢাকা জেলা পুলিশের উদ্যোগে সাভার মডেল থানায় দেশে প্রথমবারের মতো শুরু হয়েছে টোকেন পদ্ধতিতে সেবা প্রদান কার্যক্রম। সেবা নিতে থানায় প্রবেশের পর প্রথমে সংগ্রহ করতে হবে টোকেন, তারপর ক্রমানুযায়ী মিলবে সেবা। বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুরে সাভার মডেল থানায় এই টোকেন পদ্ধতির উদ্বোধন করেন ঢাকা জেলা পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামান।

ভিডিও দেখতে ক্লিক করুন

দেশে প্রথমবারের মত সাভার মডেল থানায় চালু হলো  ডিজিটাল টোকেন ব্যবস্থায় পুলিশি সেবা

সাভার মডেল থানায় আসা সেবাগ্রহীতা আলাউদ্দিন বলেন, টোকেন সিস্টেমটা খুব ভালো হয়েছে। আগে টোকেন ছাড়া আসলে কেউ বলত আমার তাড়া আছে, কেউ বলত আমাকে আগে দেন। আগে বিশৃঙ্খলা হতো, এখন কোনো হয়রানির সুযোগ নেই।

ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বলেন, প্রায়ই এমন হয় অনেক সেবাগ্রহীতা একসঙ্গে চলে আসেন। আমরা অভিযোগ পাই যে, থানায় জিডি করতে এসে বা কোনো সেবা নিতে এসে দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়। দেখা যায় অনেকেই অপেক্ষা করছেন কিন্তু তারা জানেন না যে কার পরে কে? কিংবা কতক্ষণ তাকে অপেক্ষা করতে হবে। করপোরেট অফিস, ব্যাংকে এমন পদ্ধতি আছে। কিন্তু পুলিশিং কার্যক্রমে থানা পর্যায়ে এই প্রথম আমরা এই থানায় টোকেন পদ্ধতি চালু করেছি। দেশে প্রথমবারের মতো সাভার মডেল থানায় আমরা কার্যক্রমটি চালু করেছি, পর্যায়ক্রমে ঢাকা জেলার অন্যান্য সব থানায় এ পদ্ধতি শুরু হবে।

এসময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্ ও ট্রাফিক) মো. আব্দুল্লাহিল কাফী, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশশিরা হাবিব খান, অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) মো. শাহিদুল ইসলাম, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহাসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *